বিনোদন

কলকাতায় পুরস্কার পেল বাংলাদেশের ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’।

চলচ্চিত্র ঘিরে এশিয়ার অন্যতম আয়োজন ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’। গত ১৫ ডিসেম্বর শুরু হয়ে বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) পুরস্কার ঘোষণার মধ্য দিয়ে পর্দা নেমেছে উৎসবটির ২৮তম আসরের। এর ‘ইন্টারন্যাশনাল কম্পিটিশন: ইনোভেশন ইন মুভিং ইমেজ’ বিভাগে যৌথভাবে সেরা সিনেমার পুরস্কার পেয়েছে বাংলাদেশের ‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’। পুরস্কার হিসেবে ‘গোল্ডেন রয়েল বেঙ্গল টাইগার অ্যাওয়ার্ড’ পেয়েছে মুহাম্মদ কাইউম নির্মিত সিনেমাটি।

এই অসামান্য অর্জনের পর সোশ্যাল মিডিয়ায় নির্মাতা মুহাম্মদ কাইউম বলেন, ‘যৌথভাবে শ্রেষ্ঠ চলচ্চিত্র! এই পুরস্কার প্রিয় বন্ধু, প্রয়াত গাজী মাহতাব হাসান এবং সকল কলাকুশলী ও অভিনয়শিল্পীদের প্রতি উৎসর্গ করছি।’

‘কুড়া পক্ষীর শূন্যে উড়া’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন জয়িতা মহলানবিশ, উজ্জ্বল কবির হিমু, সুমি ইসলাম, সামিয়া আকতার বৃষ্টি, বাদল শহীদ, মাহমুদ আলম ও আবুল কালাম আজাদ। পরিচালক মুহাম্মদ কাইউম নিজেই এটি প্রযোজনা করেছেন।

বিজয়ী মুহাম্মদ কাইউমের হাতে পুরস্কার ট্রফি ও সার্টিফিকেট তুলে দেন পশ্চিমবঙ্গের মন্ত্রী অরূপ বিশ্বাস। এ সময় উপস্থিত ছিলেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *