বিদেশ শিক্ষা সর্বশেষ স্কলারশিপ

ওয়েস্টক্লিফ ইউনিভার্সিটির পরামর্শবিষয়ক প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেল ‘লিডবার্গ এডুকেশন’

যুক্তরাষ্ট্রের ক্যালেফোর্নিয়া অঙ্গরাজ্যে অবস্থিত ‘ওয়েস্টক্লিফ ইউনিভার্সিটির’ বাংলাদেশের অফিসিয়াল পরামর্শদাতা বিষয়ক প্রতিষ্ঠান হিসেবে স্বীকৃতি পেল বিদেশে উচ্চশিক্ষায় শিক্ষার্থীদের সেবাদান বিষয়ক প্রতিষ্ঠান ‘লিডবার্গ এডুকেশন’। গত বৃহস্পতিবার (২২ জানুয়ারী) বিশ্ববিদ্যালয় প্রদত সনদপত্রটি ‘লিডবার্গ এডুকেশন’ নিকট হস্তান্তর করা হয়।ওয়েস্টক্লিফ ইউনিভাসির্টির আন্তর্জাতিক উন্নয়ন বিভাগের ডিন জুলি চিয়ানচিকো স্বাক্ষরিত একটি সনদের মাধ্যমে ‘লিডবার্গ এডুকেশন’ কে এই স্বীকৃতি দেয় বিশ্ববিদ্যালয়টি।

এর মাধ্যমে ‘লিডবার্গ এডুকেশন’ বিদেশে উচ্চশিক্ষা নিতে আগ্রহী বাংলাদেশের সাধারন শিক্ষার্থীদের কাছে ‘ওয়েস্টক্লিফ ইউনিভার্সিটি’র বিভিন্ন প্রোগ্রাম ও কোর্স কারিকুলাম তুলে ধরতে পারবে। যার ফলে বিদেশে উচ্চশিক্ষা নিতে ইচ্ছুক শিক্ষার্থীরা এই বিশ্ববিদ্যালয় সম্পর্কে সম্যক ধারনা লাভ করতে পারবে এবং বিশ্ববিদ্যালয়ে ভর্তির আবেদন প্রক্রিয়া হতে যাবতীয় সব বিষয় এই প্রতিষ্ঠান থেকেই সম্পন্ন করতে পারবে। এতে করে শিক্ষার্থীরা সহজেই নিজের পছন্দের প্রোগ্রামে ভর্তি হয়ে আধুনিক ও উন্নতমানের শিক্ষার সুযোগ পাবে।

‘লিডবার্গ এডুকেশনের’ এই স্বীকৃতির বিষয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ধন্যবাদ জানিয়ে প্রতিষ্ঠানটির সিইও জনাব রাকিব হাসান বলেন, ‘ওয়েস্টক্লিফ ইউনিভার্সিটি’ যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে অন্যতম। এরকম একটি প্রতিষ্ঠান থেকে এই ধরনের স্বীকৃতি আমাদের প্রতিষ্ঠানের জন্য অনেক বড় প্রাপ্তি এবং এই স্বীকৃতি আমাদের প্রতিষ্ঠানের কাজের প্রেরনা ও উদ্দীপনা আরো বাড়িয়ে দিবে। এই প্রেরনা ও উদ্দীপনা কাজে লাগিয়ে আমরা শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে চাই

তিনি আরো বলেন, এর ফলে বিদেশে পড়তে ইচ্ছুক শিক্ষার্থীদের কাছে আমরা বিশ্ববিদ্যালয়টির বিভিন্ন প্রোগ্রাম, আবেদন প্রক্রিয়া ও যাবতীয় খুঁটিনাটি বিষয়ে সহজে তুলে ধরতে পারব এবং শিক্ষার্থীদের মনে তৈরি হওয়া বিভিন্ন প্রশ্নের সহজ ও সঠিক উত্তর দিতে পারব। যা অন্য কোন প্রতিষ্ঠানের পক্ষে সম্ভব নয়। এর মাধ্যমে শিক্ষার্থীদের উচ্চশিক্ষার পথ আরো সহজ ও সুগম হবে।

উল্লেখ্য, ব্যবসায় শিক্ষাসহ আরো বিভিন্ন বিষয়কে লক্ষ্য রেখে ১৯৯৩ সালে যুক্তরাষ্ট্রের ক্যালিফর্নিয়ায় প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়টি। বিশ্ববিদ্যালয়টিতে বর্তমানে বিজনেস,এডুকেশন, টেকনোলজি ও ইন্জিনিয়ারিং এবং আইন সহ আরো বিভিন্ন বিভাগের কার্যক্রম চালু আছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *