বিশ্ব বিদ্যালয় মেডিক্যাল সর্বশেষ

এ বছরের মেডিকেল পরীক্ষা শুরু হবে ১৭ মার্চ

এ বছর মেডিকেল ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারিত হয়েছে ১৭ মার্চ। স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর সূত্রে জানা গেছে, সম্প্রতি মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় ভর্তি পরীক্ষা তারিখ, আবেদন গ্রহণের তারিখ, পরীক্ষার ভেন্যু, আবেদন ফি, আবেদনের যোগ্যতাসহ যাবতীয় বিষয়ের খসড়া করা হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য মন্ত্রনালয়ের এক কর্মকর্তা জানায়, চাঁদ দেখা সাপেক্ষে ২০২৩ সালের ২২ অথবা ২৩ মার্চ থেকে রোজা শুরু হবে। রোজার মধ্যে ভর্তি পরীক্ষা আয়োজন করা হবে না। সেজন্য রোজা শুরুর আগেই ভর্তি পরীক্ষা আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এক্ষেত্রে আগামী বছরের মার্চের দ্বিতীয় অথবা তৃতীয় শুক্রবার ভর্তি পরীক্ষা আয়োজনের প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এটি নির্ভর করছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের চূড়ান্ত অনুমোদনের ওপর। স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুমোদন পেলে তবেই তারিখ চূড়ান্ত হবে।

এ প্রসঙ্গে জানতে চাইলে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. এ কে এম আমিরুল মোরশেদ  বলেন, ভর্তি পরীক্ষার তারিখ এখনো চূড়ান্ত হয়নি। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে চূড়ান্ত অনুমোদন না পেলে কোনো কিছুই চূড়ান্ত না। তবে আমরা আমাদের পরিকল্পনা মন্ত্রণালয়কে অবহিত করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *