খেলাধুলা

এশিয়া কাপে ফেভারিট নয় ভারত পাকিস্তান : সাঙ্গাকারা

বিশ্বকাপের মতো প্রতিযোগিতায় স্বাগতিক দেশ ফেভারিট থেকেই খেলতে নামে বেশিরভাগ সময়ে। সেটা যদি ভারতের মতো কোনো শক্তিশালী দেশ হয়, তাহলে কথাই নেই। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ আয়োজিত হবে ভারতে। ২০১১ সালে ঘরের মাঠে ২৮ বছরের ট্রফি খরা ঘুচিয়েছিল তারা। এবারও তাদের হাতে ট্রফি দেখার প্রত্যাশা বাড়াবাড়ি নয়। উপমহাদেশের মাটিতে এই বিশ্বকাপে তাদের সঙ্গে পাকিস্তানকেও ফেভারিট মনে হচ্ছে। কিন্তু কুমার সাঙ্গাকারার মত ভিন্ন

সাঙ্গাকারা ভারতের স্পোর্টস চ্যানেল স্টার স্পোর্টসে নিজের দাবির স্বপক্ষে যুক্তিও দেখিয়েছেন। এই শ্রীলঙ্কান গ্রেট জানিয়েছেন, উপমহাদেশে খেলা হলে বাইরের দেশের ক্রিকেটারদের আগে স্পিন জুজুতে আটকে রাখা যেত। তবে বর্তমানে সেই অবস্থা আর নেই।

ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা বর্তমানে স্পিনের বিপক্ষে ব্যাটিংয়ে বেশ উন্নতি করেছে বলে জানিয়েছেন সাঙ্গাকারা।

নিজের সাক্ষাৎকারে সাঙ্গাকারা বলেন, আমার দৃষ্টিতে, ২০১১ সালের পর থেকে ক্রিকেট অনেক বেশি পরিবর্তন হয়ে গেছে। তখনকার সময় হলে এশিয়ান কন্ডিশনে আমি উপমহাদেশের ক্রিকেটারদেরই ফেভারিট বলতাম। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের ক্রিকেটাররাও স্পিন খেলতে শিখে গেছে। কিছু কিছু ক্ষেত্রে তো তারা উপমহাদেশের দলগুলোর চেয়েও ভালো খেলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *