বিনোদন

এবার তেলেগু অঞ্চলে পুরস্কার পেলেন মিথিলা

দুই বাংলার আলোচিত অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। টলিউডের সিনেমায় অভিনয় করেছেন। এবার তিনি হায়দরাবাদে অনুষ্ঠিত ‘তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসব’-এ পুরস্কৃত হয়েছেন। তাকে ‘মৈত্রী পুরস্কার’ ও সেরা অভিনেত্রীর স্বীকৃতি দেয়া হয়।

রোববার (১১ ডিসেম্বর) বিকালে উৎসবের দ্বিতীয় তথা সমাপনী দিনের আয়োজনে মিথিলার হাতে পুরস্কার দুটি তুলে দেওয়া হয়। হায়দরাবাদের প্রাসাদ প্রিভিউ ল্যাবে অনুষ্ঠিত হয়েছে পুরস্কার প্রদান আয়োজন। বিষয়টি নিশ্চিত করেন মিথিলা নিজেই।

মিথিলা বললেন, ‘‘মৈত্রী পদকটি পেলাম দুই বাংলায় অভিনয়ের সুবাদে। শুধু সিনেমা না, যেকোনও মাধ্যমে অনবদ্য অভিনয়ের জন্য। যেমন আমি সিনেমার পাশাপাশি দুই বাংলায় ওটিটিতেও কাজ করেছি। তো অভিনয়ে আমার ভূমিকার জন্যই এ সম্মাননা দেওয়া হয়েছে। আর সেরা অভিনেত্রীর পুরস্কারটি পেয়েছি ‘মায়া’তে অভিনয়ের জন্য।’’

‘বলার জন্য বলা না, পুরস্কার অবশ্যই উৎসাহ বাড়ায়। তাছাড়া সিনেমার জন্য এটা আমার প্রথম কোনও স্বীকৃতি। এর ফলে নতুন কাজের স্পৃহা তৈরি হলো। এটা বাড়তি দায়িত্বও বটে। চেষ্টা করবো সেই দায়িত্ব বুঝে ভালো কাজের প্রয়াস চালিয়ে যেতে।’- বললেন আনন্দিত মিথিলা।

শনিবার (১০ ডিসেম্বর) শুরু হওয়া তেলেঙ্গানা বাংলা চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হয়েছে মিথিলা অভিনীত প্রথম টলিউড সিনেমা ‘মায়া’। রাজর্ষি দে পরিচালিত সিনেমাটির গল্প নেওয়া হয়েছে শেক্সপিয়ারের ‘ম্যাকবেথ’ থেকে। এখানে নারীশক্তির বিষয়টিকে প্রাধান্য দেওয়া হয়েছে। আর গল্পের কেন্দ্রে রয়েছেন মিথিলা। ছবিটি উৎসবে প্রদর্শনের পর দর্শক-সমালোচকরা ভূয়সী প্রশংসা করেছেন বলে জানালেন অভিনেত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *