খেলাধুলা সর্বশেষ

এটিই হবে আমার শেষ বিশ্বকাপ : মেসি

আরো একবার স্বপ্নের ফাইনালে লিওনেল মেসি। ২০১৪ বিশ্বকাপের ফাইনালেও তিনি আর্জেন্টিনার হয়ে লড়াই করেছিলেন, কিন্তু দলকে শিরোপা এনে দিতে পারেননি। এরপর জাতীয় দলের হয়ে ৩টি ফাইনাল খেলেছেন।

বয়সটা বর্তমানে ৩৫। আগামী বিশ্বকাপে তার বয়স হবে ৩৯। মেসির জন্য সেই বিশ্বকাপ খেলা কঠিনই হবে। ফর্ম বিবেচনায় তবু অনেকে আশা দেখছিলেন। তবে নিজের অবস্থান এবার পরিষ্কার করে দিলেন সাতবারের ব্যালন ডি’অরজয়ী ফুটবলার। জানালেন, এবারের ফাইনালটিই হবে বিশ্বকাপে নিজের শেষ ম্যাচ।

আর্জেন্টাইন মিডিয়াকে মেসি বলেন, ‘আমি খুব খুশি, এটা অর্জন করতে পেরে এবং ফাইনাল দিয়ে আমার বিশ্বকাপ যাত্রা শেষ করতে পারবো বলে।’

তিনি আরো যোগ করেন,পরের বিশ্বকাপের এখনও অনেকটা বাকি। আমার মনে হয় না আমি সেটাতে থাকতে পারব। কাজেই এভাবে শেষ করতে পারায় হবে সেরা।

৩৫ বছর বয়সী মেসির এটা রেকর্ড পঞ্চম বিশ্বকাপ। তার আগে আর্জেন্টাইনদের মধ্যে কেবল ডিয়েগো ম্যারাডোনা ও হাভিয়ের মাসচেরানো চারটি বিশ্বকাপ খেলেছেন। গতকাল তো গাব্রিয়েল বাতিস্তুতার সর্বোচ্চ গোলের রেকর্ডকেও ছাড়িয়ে চূড়ায় বসেছেন তিনি। মেসিকে এসব রেকর্ড তুষ্ট করে কিন্তু তার কাছে সবচেয়ে বড় লক্ষ্য হলো দলীয় সাফল্য। আর সেটা হলো শিরোপা জয়, ‘এসব রেকর্ড ভালো। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো দলীয় সাফল্য অর্জন। আমার কাছে এটাই সবচেয়ে বড়। আমরা তার থেকে আর একধাপ দূরে। কঠিন লড়াইয়ের পর এবার অসম্ভবকে সম্ভব করতে সবকিছু উজাড় করে দেবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *