কলেজ বার্তা বিদ্যালয় বার্তা সর্বশেষ

এক বছর বাড়ানো হলো সেসিপের মেয়াদ

সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) প্রকল্পের মেয়াদ এক বছর বাড়ানো হয়েছে। আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত সেসিপ প্রকল্পের মেয়াদ বাড়িয়ে আদেশ জারি করা হয়েছে।

বুধবার (১০ মে) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ সেসিপে পাঠানো হয়েছে।

জানা গেছে, গত বছরের ডিসেম্বরে সেসিপ প্রকল্পের মেয়াদ বাড়ানোর নীতিগত সিদ্ধান্ত নেয় শিক্ষা মন্ত্রণালয়। পরবর্তীতে চলতি বছরের ৪ এপ্রিল একনেকের সভায় প্রকল্পের মেয়াদ বাড়ানোর অনুমোদন দেওয়া হয়। গত ৩০ এপ্রিল একনেক সভায় প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। আজ বুধবার শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয।

এ প্রসঙ্গে জানতে চাইলে সেসিপের যুগ্ম প্রোগ্রাম পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. সামসুন নাহার  বলেন, সেসিপ প্রকল্পের মেয়াদ এক বছর বাড়ানো হয়েছে। এ সংক্রান্ত আদেশের কপি আমাদের কাছে এসেছে। শিগগিরই এ বিষয়ে আমরা বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেব।

প্রসঙ্গত, মাধ্যমিক শিক্ষা স্তরে শিক্ষার গুণগতমান উন্নয়ন, দক্ষ ব্যবস্থাপনা এবং সমান সুযোগ সৃষ্টির লক্ষ্যে সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) প্রকল্পটি হাতে নেওয়া হয়েছিল ২০১৪ সালে।

২০১৪ সালে শুরু হওয়া প্রকল্পটির প্রাথমিক ব্যয় ছিল ১ হাজার ৬৫৮ কোটি টাকা। সময় ছিল ২০১৭ সাল পর্যন্ত। তিন বছরের প্রকল্প এখন ১০ বছর পর্যন্ত নেওয়ার প্রস্তাব করা হয়েছে। এটির ব্যয় বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৮২৬ কোটি টাকা। প্রকল্পটি শুরু হওয়ার পর এখন পর্যন্ত কাজের অগ্রগতি হয়েছে ৮৯ শতাংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *