বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয় সর্বশেষ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে আসন ফাকা ৬৫৬ টি

কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ষষ্ঠ ধাপের ভর্তির সপ্তম মেধা ও মাইগ্রেশন তালিকা প্রকাশ করা হয়েছে। এতে ৪৩৩ জনকে ভর্তির জন্য ডাকা হয়েছে। তবে ষষ্ঠ ধাপের ভর্তি প্রক্রিয়া শেষে অন্তত ৬৫৬টি আসন ফাঁকা রয়েছে বলে জানা গেছে। আজ রোববার দুপুর থেকে বিশ্ববিদ্যালয়ের ভর্তি কার্যক্রম শুরু হচ্ছে।

জিএসটি ভর্তি বিষয়ক টেকনিক্যাল কমিটির বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রত্যেক আবেদনকারী তার মেধাস্কোর ও বিভাগ পছন্দক্রম অনুযায়ী আবেদনকৃত বিশ্ববিদ্যালয়ের প্রস্তুতকৃত মেধাক্রম অনুসারে নির্দিষ্ট বিভাগে প্রাথমিক ভর্তির জন্য মনোনীত হবে। এ পর্যায়ে যে সকল আবেদনকারী প্রথমবার প্রাথমিক ভর্তির জন্য নির্বাচিত হয়েছে শুধুমাত্র তাদের ভর্তির ক্ষেত্রে নিম্নের সময়সূচী অবশ্যই মানতে হবে।

অনলাইনে প্রাথমিক ভর্তি প্রক্রিয়া সম্পন্ন ও প্রাথমিক ভর্তি ফি পাঁচ হাজার টাকা প্রদান ২৫ ডিসেম্বর দুপুর ১২টা হতে ২৬ ডিসেম্বর দুপুর ১২টার মধ্যে সম্পন্ন করতে হবে। মূল কাগজপত্র ২৬ ডিসেম্বর তারিখ সকাল ৯টা হতে সন্ধ্যা ৬টার মধ্যে এসএসসি ও এইচএসসি/সমমান পরীক্ষার মূল নম্বরপত্র আবেদনকারী যে বিশ্ববিদ্যালয়ে প্রাথমিক ভর্তি হচ্ছেন সেই বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে। অন্যথায় প্রাথমিক ভর্তি বাতিল হয়ে যাবে।

এর আগে গত বৃহস্পতিবার ইবির ষষ্ঠ ধাপের ভর্তির কার্যক্রম শেষ হয়। এ ধাপ পর্যন্ত ভর্তি হয়েছেন এক হাজার ৩৩৪ জন। এখনো ৬৫৬টি আসন ফাঁকা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের পরিচালক ড. আহসান উল আম্বিয়া এ তথ্য জানান।

এবার বিশ্ববিদ্যালয়ে মোট আসন এক হাজার ৯৯০টি। এ পর্যন্ত তিনটি ইউনিটের মাধ্যমে ভর্তি হয়েছেন এক হাজার ৩৩৪ জন শিক্ষার্থী। সপ্তম ধাপে ভর্তির পর আসন খালি থাকলে আরও মেধাতালিকা প্রকাশ করে তা পূরণ করা হবে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *