বিশ্ব বিদ্যালয় সরকারি বিশ্ববিদ্যালয়

ইবিতে প্রথম বর্ষে ভর্তিতে কোটার বিজ্ঞপ্তি প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণীর প্রথম বর্ষে ভর্তিতে কোটার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে মুক্তিযোদ্ধা কোটার ভর্তিচ্ছুদের আগামী ২৬ ডিসেম্বর রবীন্দ্র নজরুল কলাভবনের দ্বিতীয় তলায় মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি কমিটির আহবায়ক ও ইংরেজি বিভাগের প্রফেসর মিজানুর রহমানের অফিসে উপস্থিত থাকতে বলা হয়েছে।

রবিবার (১৮ ডিসেম্বর) বিকালে বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি কমিটির আহবায়ক ও ইংরেজি বিভাগের প্রফেসর মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মুক্তিযোদ্ধা কোটায় ভর্তিচ্ছুদের প্রত্যয়নপত্রসহ আগামী ২৬ ডিসেম্বর সকাল সাড়ে ৯টায় স্বশরীরে মুক্তিযোদ্ধা কোটায় ভর্তি কমিটির আহবায়কের রুমে উপস্থিত হতে হবে। ভর্তিচ্ছুদের অনলাইনে ইতিপূর্বে করা আবেদনের প্রিন্ট কপির সাথে সদ্য তোলা পাসপোর্ট সাইজের রঙিন ছবি সঙ্গে নিয়ে আসতে হবে।

এ ছাড়া ভর্তি পরীক্ষার প্রবেশ পত্রের সত্যায়িত ফটোকপি, জিএসটি ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বর পত্রের ফটোকপি, এসএসসি ও এইচএসসি সার্টিফিকেট এর ফটোকপি (যদি থাকে), রেজিস্ট্রেশন কার্ড এর সত্যায়িত ফটোকপি, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে প্রকাশিত মুক্তিযোদ্ধাদের নামের তালিকার আইডি নম্বর সম্বলিত সনদপত্র অথবা গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী কর্তৃক স্বাক্ষরিত সাময়িক / মূল সনদপত্রের সত্যায়িত ফটোকপি এবং গেজেটেট অফিসার বা স্থানীয় সরকার প্রধানের নিকট থেকে শিক্ষার্থীর সাথে মুক্তিযোদ্ধার সম্পর্কের প্রত্যয়নপত্র সঙ্গে নিয়ে আসতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *