খেলাধুলা

অভিষেকের ১২ বছর পর পেলেন প্রথম উইকেট

জাকির হাসানের উইকেটটি নেয়ার পরই ছুটে এসে জয়দেব উনাদকাটকে অভিনন্দন জানাতে শুরু করেন বিরাট কোহলি, লোকেশ রাহুল থেকে শুরু করে ভারতীয় দলের অন্য ক্রিকেটাররা। দেখে মনে হতে পারে, বড় কোনো মাইলফলক অর্জন করে ফেলেছেন উনাদকাট; কিন্তু কী সেই মাইলফলক?

মাত্রই দ্বিতীয় টেস্ট খেলতে নেমেছেন ক্যারিয়ারে। তাহলে একটি উইকেট নেয়ার পর তাকে কেন এত অভিনন্দন? খোঁজ নিয়ে জানা গেলো মজার এক তথ্য। এটাই তার ক্যারিয়ারের প্রথম উইকেট। যদিও অভিষেক টেস্ট নয়। এ নিয়ে তিনি খেলছেন দ্বিতীয় টেস্ট। তবে প্রথম টেস্ট এবং দ্বিতীয় টেস্টের মধ্যে ব্যবধান রয়েছেন দীর্ঘ এক যুগের।

বয়সভিত্তিক ক্রিকেটে বাঁহাতি পেসার জয়দেব উনাদকাট হেইচই ফেলে দিয়েছিলেন। জোরে বল করার পাশাপাশি দুদিকে সুইং করাতে পারেন। সিদ্ধহস্ত স্লোয়ার কাটারেও। এমন বোলারকে নিয়ে আলোচনা হওয়ারই কথা। আলোড়ন তুলেই ২০১০ সালে টেস্ট অভিষেক হয়েছিল তার। কিন্তু অভিষেক টেস্টটা রাঙাতে পারেননি। ১৫৬ বল করে উইকেট শূন্য ছিলেন! তার পর পাক্কা ১২ বছর আর টেস্ট দলে জায়গাই হয়নি। সর্বশেষ বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্ট খেলতে নেমে জাকির হাসানকে ফিরিয়ে টেস্ট উইকেটের স্বাদ পেয়েছেন ভারতের এই পেসার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *